আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ║১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    সন্দ্বীপ মোমেনা সেকান্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিবাবক সমাবেশ অনুষ্ঠিত

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    “শিক্ষক অভিবাবকের সন্মিলিত শক্তি,শিক্ষায় বয়ে আনবে, সমৃদ্ধি ও মুক্তি” এ শ্লােগান নিয়ে সন্দ্বীপ মোমেনা সেকান্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিবাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।একি সময়ে বার্ষিক মুল্যায়ন পরীক্ষার ফলাফল ও ঘোষনা করা হয়েছে।

    সোমবার (১১ ডিসেম্বর) সকালে বিদ্যালয় হলরুমে আয়োজিত অভিবাবক সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক বাদল রায় স্বাধীন।

    বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও আওয়ামীলিগ নেতা সাইফুল ইসলামের সঞ্চালনায় অভিবাকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সদ্য নিযুক্ত প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন,অবসর প্রাপ্ত সাবেক প্রধান শিক্ষিকা ঝর্না রানী শীল, সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা জাহানারা বেগম, সহকারী শিক্ষক মোঃ জুলফিকার হোসেন প্রমুখ। অভিবাবকদের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ মোঃ রুবেল,মোঃ জাবেদ হোসেন,মোঃ নয়ন সহ শতাধীক পুরুষ ও নারী অভিবাবক।

    সমাবেশে বক্তারা বলেন উক্ত বিদ্যালয়ের শিক্ষক স্বল্পতা থাকা সত্বেও শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় ছাত্র /ছাত্রীদের ফলাফল খুবই সন্তোষজনক। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে শিক্ষক স্বল্পতা দূর করতে প্রয়োজনীয় যোগাযোগ,দরখাস্ত প্রদান,পত্রিকায় সংবাদ প্রচার করেও প্রাতিষ্ঠানিক জটিলতার কারনে শিক্ষক স্বল্পতা এখনো কাটানো সম্ভব হয়নি। তবে স্কুল বাউন্ডারী ওয়াল নির্মান,প্রতিটি কক্ষে বিদ্যুৎ সংযোগ ও ফ্যান স্থাপন,বিলাসবহুল ওয়াসব্লক তৈরি,শ্রেনী কক্ষ টাইলস করন,ডিপটিউবওয়েল স্থাপন সহ অনেক অবকাঠামোগত উন্নয়ন সাধিত হয়েছে।কিন্তু শিক্ষার মান উন্নয়নের এবং শিশুদের মেধাবিকাশে শিক্ষকের পাশাপাশি অভিবাবকের সবচাইতে বেশী ভুমিকা রয়েছে। তাই বিদ্যালয়ের সাথে অভিবাবকের যোগাযোগের কোন বিকল্প নেই।তাই এ ব্যপারে অভিবাবকদের খুবই সচেতন থাকতে হবে।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব