আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ║১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    পটিয়ায় সরকারি স্কুলে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প! সরিয়ে নিতে নির্দেশ

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    পটিয়ায় সরকারি একটি প্রাথমিক বিদ্যালয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী নির্বাচনী ক্যাম্প করার অভিযোগ পাওয়া গেছে। তিনি নির্বাচনী আচরণবিধি লংঘন করে উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্পটি করেন। বুধবার বিকেলে এ ধরনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। পটিয়া সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভুইয়া জনি বিষয়টি অবগত হয়েছেন বলে জানান।
    স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে অংশগ্রহণ করছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী ফ্রন্ট, ইসলামিক ফ্রন্ট, বিএনএফ, স্বতন্ত্র প্রার্থীসহ ৯জন প্রার্থী। এরমধ্যে উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষে একটি নির্বাচনী ক্যাম্প তৈরি করা হয়েছে। স্কুলের প্রবেশ পথে পোষ্টার লাগানো ছাড়াও স্কুল মাঠে বিশাল এলাকাজুড়ে প্যান্ডেল করা হয়েছে। যা নির্বাচনী আচরণবিধি লংঘন। ছনহরা ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মদ ইউনুছ জানিয়েছেন, সরকারি স্কুলের নির্বাচনী ক্যাম্প করার কারণে বিদ্যালয়ে ভর্তি কার্যক্রমে বিঘœসহ শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ওসমান আলমদার, আরিফ আলমদার নির্বাচনী ক্যাম্পটি স্থাপন করেন। এলাকাটি হিন্দু অধ্যুষিত হওয়ার কারণে তাদের ভয়ে কেউ মুখ খুলছে না।
    পটিয়া উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভুইয়া জনি জানিয়েছেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন প্রার্থী নির্বাচনী ক্যাম্প করার সুযোগ নেই। ইতোমধ্যে ছনহরা মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ পথ ও মাঠে যে ক্যাম্পটি করা হয়েছে তা সরিয়ে নিতে নোটিশজারী করা হয়েছে। যদি ক্যাম্পটি সরিয়ে না নেওয়া হয় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব