আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ║২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ:

    চবির ৫ শিক্ষার্থীর বাংলা চ্যানেল জয়

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    ১৮ তম বাংলা চ্যানেল প্রতিযোগিতা অংশগ্রহণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫ জন শিক্ষার্থী বাংলা চ্যানেল জয় করেছেন। তারা হলো, পালি বিভাগের ২০১৩-১৪ সেশনের সাবেক শিক্ষার্থী উজ্জ্বল চৌধুরী, স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সালাহউদ্দিন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো: আব্দুল মতিন, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৭ সেশনের শিক্ষার্থী মুরাদ হোসেন এবং স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী নাদিম মাহমুদ

    টেকনাফ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী বৃহস্পতিবার সকালে এই প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন। ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা’র আয়োজনে এবং ভিসাথিংয়ের সহযোগিতায় সকাল সাড়ে ৯ টায় টেকনাফের শাহপরির দ্বীপ থেকে শুরু হয় এ প্রতিযোগিতায়। এ প্রতিযোগিতায় দেশ-বিদেশের ৪৩ জন সাঁতারু অংশগ্রহণ করেন। প্রায় ১৬ কিলোমিটার পাড়ি দিয়ে সেন্ট মার্টিন দ্বীপে এসে এটি শেষ হয়। ৪৩ জন সাঁতারু মধ্যে সঠিকভাবে বাংলা চ্যানেল পাড়ি দিতে সক্ষম হয় ৪০ জন। ৩ জন অকৃতকার্য হয়।

    চবি শিক্ষার্থী উজ্জ্বল চৌধুরী বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার পর নিজের অনুভূতি ব্যক্ত করে বলেন, এবার নিয়ে আমি তিন বার বাংলা চ্যানেল পাড়ি দিয়ে হ্যাট্রিক করলাম। আমার আর এক সহযোগী সালেহউদ্দিনও হ্যাট্রিক করেছে।

    তিনি বলেন, আমরা সাগর পাড়ি দেওয়ার পর যখন সেন্ট মার্টিনে পা রাখি তখন স্বর্গীয় সুখ অনুভব করি, যা ভাষায় প্রকাশ করার মত না । আমরা সাগরকে ভালোবাসে সাগরকে জয় করার উদ্দেশ্য পাড়ি দিই৷

    তিনি আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করাটা আমাদের কাছে গর্বের বিষয়। আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে দেশের সামনে তুলে ধরতে পেরে দারুণ খুশি।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব