আজ শনিবার ║ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    চট্টগ্রামে স্কাউটস রোভারের সুবর্ণজয়ন্তী ডে-ক্যাম্প অনুষ্ঠিত

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সারা দেশের ন্যায় চট্টগ্রামেও অনুষ্ঠিত হয়েছে সুবর্ণজয়ন্তী ডে-ক্যাম্প।

    আগামী ০১-০৫ মার্চ-২০২৪ পাঁচ দিনব্যাপী ‘সুবর্ণজয়ন্তী রোভার মুট ২০২৪’ এ অংশগ্রহণের লক্ষে (২৭ জানুয়ারি) শনিবার চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজে দিনব্যাপী জেলা রোভারের আয়োজনে সুবর্ণজয়ন্তী ‘ডে-ক্যাম্প-২৪ অনুষ্ঠিত হয়েছে।

    চট্টগ্রাম জেলা রোভার এর কমিশনার ও ক্যাম্প চীফ অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীন এর সভাপতিত্বে এবং জেলা রোভার এর সম্পাদক অধ্যাপক এ জেড এম বোরহান উদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুদকের সাবেক কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান।

    অনুষ্ঠানে বিশেষ স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন।

    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক ইউ ন্যু চিং, রোভার লিডার চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি প্রফেসর মোঃ ফজলুল কাদের চৌধুরী, চট্টগ্রাম জেলা রোভারের কোষাধ্যক্ষ রুহুল আমিন খান, সহকারী কমিশনার ও চ্যানেল আই ব্যুরো চীফ ফরিদ উদ্দীন চৌধুরী, সহকারী কমিশনার আফজর রহমান, সহকারী কমিশনার অধ্যাপক ওমর ফারুক, যুগ্ম সম্পাদক মোহাম্মদ এনাম, অধ্যক্ষ সরওয়ার কামাল চৌধুরী, অধ্যক্ষ হোছাইন আহমেদ, অধ্যক্ষ শিব সংকর শীল, বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম মেট্রো সম্পাদক সামশুল আলম শিমুল ও জেলা সম্পাদক মোঃ সেলিম উদ্দীন প্রমুখ।

    প্রধান অতিথির বক্তব্যে ড. মোঃ মোজাম্মেল হক খান বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট নাগরিক দরকার, আর স্মার্ট নাগরিক এর একাংশ হলো রোভার ও গার্ল ইন রোভারগণ। তোমাদের দিকে তাকিয়ে আছে ভবিষ্যতের বাংলাদেশ। ক্ষুধা-দারিদ্রমুক্ত ও অসম্প্রদায়িক সমাজ বিনির্মাণে আলোকিত মানুষ হিসেবে রোভার ও গার্ল ইন রোভারগণ এগিয়ে আসবে এটাই প্রত্যাশা করি।’

    অনুষ্ঠানে পতাকা উত্তোলন অনুষ্ঠানে শান্তির প্রতিক পায়রা অবমুক্ত করার মধ্য দিয়ে ক্যাম্পের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি।

    অনুষ্ঠান শেষে রোভার স্কাউটদের অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ-শোভা যাত্রা বের হয়। যা কলেজ ক্যাম্পাস হতে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারো চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ ক্যাম্পাসে ফিরে আসে।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব