আজ শনিবার ║ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    চট্টগ্রামে বিএনপির মিছিল ও সড়ক অবরোধ: ১০ জন গ্রেফতার

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    সরকার পতনের একদফা দাবী এবং বিএনপি মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবীতে বিএনপির ডাকা চতুর্থ দফা অবরোধের ২য় দিন সোমবার (১৩ নভেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধকে কেন্দ্র করে মহানগর বিএনপির আরো ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
    সোমবার (১৩ অক্টোবর) চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা মো.ইদ্রিস আলী গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।
    বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রবিবার রাতে অক্সিজেন কয়লার ঘরস্থ মীম কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠান থেকে বায়েজিদ থানা বিএনপির পরিবেশ বিষয়ক সম্পাদক আবদুর রহিমকে গ্রেফতার করেছে বায়েজিদ থানা পুলিশ। তিনি মেহেদীবাগস্থ ন্যাশনাল হাসপাতালের কর্মচারী। তাকে একটি পারিবারিক অনুষ্ঠানে আত্মীয় স্বজনের সামনে থেকে অমানবিকভাবে গ্রেফতার করা হয়। চট্টগ্রামের পুলিশ এখন বিএনপির নিরীহ নেতাকর্মীদের যাকে যেখানে পাচ্ছে সেখান থেকে তুলে নিয়ে গিয়ে গায়েবি মামলায় কারাগারে পাঠিয়ে দিচ্ছে। এর আগেও মহানগর বিএনপির সাবেক সহ সভাপতি ইকবাল চৌধুরীকে বাহাত্তর পুলস্থ আহাদ কনভেনশন হলের বিয়ের অনুষ্ঠান থেকে পুলিশ গ্রেফতার করেছিল। মনে হচ্ছে পুলিশ এখন বিএনপিকে দমন করার জন্য আওয়ামী লীগের সাথে একসাথে কাজ করছে। এটা স্পষ্ট যে, আরেকটি একতরফা নির্বাচন করার জন্য সরকার বিএনপির সকল নেতাকর্মীদের কারাগারে বন্দী করছে।

    তাছাড়া গত ২৪ ঘন্টায় বায়েজিদ থানার আবদুর রহিম ছাড়া চট্টগ্রাম মহানগর বেগম খালেদা জিয়া মুক্তি মঞ্চের সদস্য সচিব মোহাম্মদ আলমগীর, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড যুবদল নেতা মোহাম্মদ আতিকুর রহমান, এনায়েত বাজার ওয়ার্ড যুবদল নেতা মো. ফারুক, দেলোয়ার হোসেন, মো. সোহাগকে কোতোয়ালি থানা, পূর্ব বাকলিয়া ওয়ার্ড যুবদল নেতা মো. ইউনুস সহ ১০ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

    এদিকে অবরোধের সমর্থনে রবিবার সকালে চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. শাহ আল‌মের নেতৃত্বে নগরীর মুরাদপুর ষোলশহর এলাকায় বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। এছাড়া মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম দুলালের নেতৃত্বে দেওয়ান হাট এলাকায় বিএনপির বিক্ষোভ মিছিল, বহদ্দারহাট আরকান সড়কে চট্টগ্রাম মহানগর বিএন‌পির আহবায়ক ক‌মি‌টির সদস‌্য আ‌নোয়ার হো‌সেন লিপুর নেতৃ‌ত্বে চাঁন্দগাও থানা যুবদ‌লের বিক্ষোভ মিছিল, কালামিয়া বাজার ও বাহাত্তর পুল এলাকায় এম আই চৌধুরী মামুনের নেতৃত্বে বাকলিয়া থানা বিএনপির মিছিল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর নেতৃত্বে নগরীর লালদীঘির পাড়, সিনেমা প্যালেস মোড় এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের মিছিল, পাহাড়তলী ডিটি রোডে মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে পাহাড়তলী থানা যুবদলে মিছিল, অক্সিজেন কুয়াইশ সড়কে বায়েজিদ থানা যুবদলের মিছিল, আরাকান সড়কে চান্দগাঁও থানার যুবদলের মিছিল, চান্দগাঁও থানা ছাত্রদলের আহ্বায়ক আব্দুর রহমান আলফাজের নেতৃত্বে সিএন্ডবি এলাকায় চান্দগাঁও থানা ছাত্রদলের বিক্ষোভ মিছিল, পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবদলের মিছিল, বিসিক শিল্প এলাকায় চাঁন্দগাও ওয়ার্ড যুবদলের মিছিল, বন্দর টিলায় ৩৯ নং ওয়ার্ড যুবদলের মিছিল, কামরুল হাসান আকাশের নেতৃত্বে খুলশী থানার ইউএসটি, ফয়েজ লেক, খুলশী রোডে মিছিল এবং রবিবার সন্ধ্যায় দুই নম্বর গেইট মোড়, পলিটেকনিক ও শের শাহ এলাকায় মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সাইফুল ইসলামের নেতৃত্বে মশাল মিছিল করে নেতাকর্মীরা।

    তাছাড়া চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি ও সদস্য সচিব কামরুদ্দিন সবুজের নেতৃত্বে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে মিছিল ও সড়ক অবরোধ, রবিবার রাত্রে বোয়ালখালীতে চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দল অবরোধের সমর্থনে মশাল মিছিল ও ঢাকা চট্টগ্রাম মহাসড়কে সীতাকুণ্ড উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা সড়ক অবরোধ ও মিছিল করে।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব