আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ║২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ:

    চট্টগ্রামে আইএসডিই এর উদ্যোগে ছিন্নমূল ও পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য” এ শ্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার ১৩নং পাহাড়তলী ওয়ার্ডের ওয়ালেস ঝাউতলা কলোনীর ২০০ ছিন্নমুল ও পথ শিশুদেরমাঝে শীতবস্ত্র(হুডি, ট্রাউজার, মাথার ক্যাপ, মৌজা, ভ্যাসলিন) বিতরণ করেছেন বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই বাংলাদেশ। মুসলিম এইড যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের আর্থিক সহযোগিতায় শীত বস্ত্র বিতরণী অনুষ্ঠানে আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক ও ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চসিকের স্থানীয় কাউন্সিলর ওয়াসিম উদ্দীন চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন ওয়ারলেস কলোনী সমাজ কল্যাণ পরিষদের সভাপতি সুরোজ হোসেন সরকার, জেলা সামাজিক উদ্যোক্তা পরিষদের যুগ্ন সম্পাদক মোহাম্মদ জানে আলম, ক্যাব চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, মানবাধিকার কর্মী ওসমান জাহাঙ্গীর, আইএসডিই বাংলাদেশের কর্মসুচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম, কর্মসুচি কর্মকর্তা আরিফুল ইসলাম, আইএসডিই পরিচালিত শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষিকা ও ইনস্টাক্টর নাগমা আক্তার, রউসন আক্তার, পান্না বেগম প্রমুখ।

    প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর ওয়াসিম উদ্দীন চৌধুরী বলেন, শীত বস্ত্র কিনতে না পেরে পথ ও ছিন্নমুল শিশুদের শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে, অনেকেই মানবেতর জীবন যাপনে বাধ্য হচ্ছেন। আর এ কারনে ছিন্নমুল ও পথশিশুদের শীতবস্ত্রের সমস্যা সমাধানে আইএসডিই বাংলাদেশ ও মুসলিম এইডের মতো মানবাতাবদী সংগঠনগুলো এগিয়ে আসায় তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। মানুষ মানুষের জন্য এশ্লোগান জনপ্রিয় হলেও সমাজের অবহেলিত মানুষের কল্যানে সহায়তার হাত বাড়িয়ে দেয়া বিত্তবান লোকের সংখ্যা কম। যদিও নির্বাচনের সময় অনেকেই সমাজ দরদী ও ছিন্নমুল মানুষের জন্য সমাজ দরদী হয়ে উঠেন। প্রকৃত অর্থে সমাজে পিছিয়ে পড়া লোকজনের সাহায্যে সবাই এগিয়ে আসলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ অবশ্যই দরিদ্রমুক্ত হবে।

    সভাপতির বক্তব্যে আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক ও ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন বলেন দরিদ্র ও ছিন্নমুল মানুষের শীত নিবারনে অনেক বিত্তবান ও মানবিক সংগঠনগুলো এগিয়ে আসলে বর্তমান সময়ে এসংখ্যা ক্রমাগত কমছে। একটুকু শীতবস্ত্রের অভাবে অনেক শিশু অকালে হারিয়ে যাচ্ছে। আর সেকারনে বাংলাদেশের শীতে কাতর মানুষগুলোর শীত কষ্ঠ লাগবে যুক্তরাজ্য ও যুক্তরাস্ট্রের আর্ন্তজাতিক মানবিক সংগঠন মুসলিম এইড এগিয়ে এসেছে। তাদের সহায়তায় চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ৪০০ ছিন্নমুল ও পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরনের উদ্যোগ নেয়া হয়েছে। তিরি আশা করেন দেশীয় বিত্তবান ও মানবিক সংগঠনগুলো দরিদ্র ও অসহায় মানুষের শীতকষ্ট লাগবে এগিয়ে আসবেন।

    উল্লেখ্য বেসরকারী সমাজ উন্নয়ন সংগঠন আইএসডিই বাংলাদেশের উদ্যোগে যুক্তরাজ্য ও যুক্তরাস্ট্রের আর্ন্তজাতিক মানবিক সংগঠন মুসলিম এইড এর সহায়তায় চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার ৪০০ পথ শিশু ও ছিন্নমুল শিশুদের জন্য শীতবস্ত্র হিসাবে হুডি, ট্রাউজার, মাথার ক্যাপ, মৌজা, ভ্যাসলিন করার উদ্যোগ নেয়া হয়েছে।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব