আজ বৃহস্পতিবার ║ ৭ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

আজ বৃহস্পতিবার ║ ৭ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ║২২শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ║ ২৩শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    ১৪ নভেম্বর থেকে গণপ্রচারনার সিদ্ধান্ত ১৪ দলের

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনায় জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর ১৪ দল নেতৃবৃন্দ। শুক্রবার (১০ নভেম্বর ২০২৩ইং) বিকেলে দারুল ফজল মার্কেটস্থ মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে ১৪ দলের এক সভায় নেতৃবৃন্দ উক্ত আহবান জানান।
    সভায় নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে নানামূখী ষড়যন্ত্র শুরু হয়েছে। দেশি এবং বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে একটি অসাংবিধানিক সরকার প্রতিষ্ঠার চেষ্টা করা হচ্ছে। কিন্তু স্বাধীনতার চেতনা, গণতন্ত্র এবং জাতীয় উন্নয়নের ধারাবাহিকতায় কোন শক্তির সাথে আপোস করা চলবে না। কোন অবস্থাতেই সংবিধান বহির্ভূত পন্থায় নির্বাচন করা যাবে না। সারা পৃথিবীর গণতান্ত্রিক রাষ্ট্রসমূহে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও ঠিক একইভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মত প্রকাশ করেন নেতৃবৃন্দ।নেতৃবৃন্দ আরও বলেন বর্তমানে হরতাল, অবরোধ দিয়ে যেভাবে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা চলছে তার থেকে উত্তরণের একমাত্র পথই হচ্ছে নির্বাচন। আর নির্বাচনে অংশগ্রহণের পূর্বে নির্বাচনের ফলাফল নিয়ে প্রশ্ন তোলাও অবান্তর। বরঞ্চ নির্বাচন সুষ্টু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে প্রয়োজনে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে আলাপ আলোচনা করা যেতে পারে। কিন্তু তা না করে পুলিশ হত্যা, জ্বালাও, পোড়াও, অগ্নিসংযোগ করা মানেই হচ্ছে ত্রিশ লক্ষ শহীদের রক্তের সাথে বেঈমানি করা। এভাবে নির্বাচনের নামে দেশের দুশমনদের সাথে যারা হাত মেলায় তারা কখনো দেশের বন্ধু হতে পারে না। তাদের বিরুদ্ধে সকলকে সতর্ক হওয়ার আহবান জানান নেতৃবৃন্দ। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্টু এবং অর্থবহ করতে সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহবান জানান নেতৃবৃন্দ। এছাড়া সংবিধান মোতাবেক আগামী জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনের প্রতিও আহবান জানান ১৪ দল চট্টগ্রাম নেতৃবৃন্দ।
    চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জসিমুদ্দিন বাবুল, সদস্য বেলায়েত হোসেন, ওয়ার্কার্স পার্টি চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক শরীফ চৌহান, ন্যাপ কেন্দ্রীয় কমিটির সদস্য মিটুল দাশগুপ্ত, গণআজাদী লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা নজরুল ইসলাম আশরাফী, ন্যাপ মহানগর কমিটির সভাপতি বাপন দাশগুপ্ত, সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ মজুমদার, গণআজাদী লীগ চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. খোরশেদ আলম প্রমূখ।
    সভায় দেশের সাংবিধানিক ধারাবাহিকতা মোতাবেক নির্বাচন অনুষ্টানের লক্ষে আগামী ১৪ নভেম্বর মঙ্গলবার ২০২৩ ইং থেকে গণপ্রচারনা অনুষ্টানের সিদ্ধান্ত গৃহীত হয়।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব