আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ║২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ:

    হলুদ নয়, সবুজ সাংবাদিকতা করুনঃ চবি উপাচার্য

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ( চবিসাস) ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উদযাপিত হচ্ছে।

    বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের চাকসু ভবনের সামনে থেকে এক র‍্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কার্যক্রম শুরু হয়। র‍্যালিটি জয়বাংলা চত্বর প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এসময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. সিরাজ দৌলাহ, প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার, চবিসাসের সভাপতি মাহবুব এ রহমান,সাধারণ সম্পাদক ইমাম ইমু সহ চবিসাসের সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

    র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বেলুন উড়িয়ে ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন।

    এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নীপু সাইবার নিরাপত্তা আইন ২০২৩ঃসাংবাদিকতায় নেতিবাচক প্রভাব ও করণীয় শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন।

    প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য বলেন,এ ক্যাম্পাসে সাংবাদিকরা থাকবে, তারাই জাতির বিবেক। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন আপনাদের কর্তব্য। আপনারা শুধু নেতিবাচক বিষয়গুলো নয় এই বিশ্ববিদ্যালয়ের ভালো দিকগুলোও তুলে ধরবেন। আপনারা এই বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করেন।

    আপনারা হলুদ সাংবাদিকতা না করে, সবুজ সাংবাদিকতা করবেন। আপনারাই পারেন জাতির কাছে সত্য তুলে ধরতে। বাঙ্গালি হারতে জানে না। বাঙ্গালি জীবন দিবে তবুও মাথা নত করবে না।

    আমাদের খুব কষ্ট হয় যখন দেখি ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর আমাদের চেয়ে এগিয়ে যায়। আমরা কনফুসিয়াস সেন্টার করেছি। অনেকে চায়না গিয়েছে। বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় আমরা এমও ইউ করেছি। আমরা অনেক কাজ করেছি আরও করবো। আপনারা ইতিবাচক নিউজ করবেন। অনুসন্ধান করে নিউজ করবেন।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব