আজ বৃহস্পতিবার ║ ৭ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

আজ বৃহস্পতিবার ║ ৭ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ║২২শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ║ ২৩শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সংলাপের দাবিতে রাষ্ট্রপতিকে হানিফ বাংলাদেশীর স্মারকলিপি

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    তফসিল বাতিল করে সংলাপের আয়োজন করতে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দিয়েছেন হানিফ বাংলাদেশী। ২০ নভেম্বর (সোমবার) সকাল ১০টায় বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতি বরাবর এই স্মারকলিপি প্রদান করেন তিনি।

    বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে হানিফ বাংলাদেশী বলেন, এর আগের ২টি জাতীয় নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে। এ নিয়ে জনমনে অসন্তোষ রয়েছে। গত দুইটি জাতীয় নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। নির্বাচন কমিশনের পক্ষে ও দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হয় না।

    তিনি বলেন, দেশে দীর্ঘদিন যাবত রাজনৈতিক দলগুলোর মধ্যে আস্থা ও অবিশ্বাস চরম আকার ধারণ করেছে। জনগণের আশঙ্কা আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনেও তারা ভোটাধিকার বঞ্চিত হবে। সরকার ও নির্বাচন কমিশন বিরোধী দলগুলোর দাবিকে উপেক্ষা করে তফসিল ঘোষণা করেছে। বিরোধী দলগুলোর হরতাল অবরোধে দেশ অচল হয়ে পড়ছে। সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে।

    হানিফ বাংলাদেশী বলেন, বিরোধী দলগুলোর দাবিকে উপেক্ষা করে সরকার আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন করলে দেশ আরো মহাসংকটে পড়বে। রাষ্ট্রপতি সবার অভিভাবক হিসাবে সব দলকে ডেকে সংলাপের মাধ্যমে নির্বাচন আয়োজন করলে দেশ সেই মহাসংকট থেকে রক্ষা পাবে।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব