আজ শনিবার ║ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    সিইউআরএইচএস’র পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী ও নবীন বরণ আয়োজিত

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে গবেষণা ও উচ্চশিক্ষামূলক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি রিসার্চ অ্যান্ড হায়ার স্টাডি সোসাইটির (সিইউআরএইচএস) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব এবং নতুন সদস্যদের নবীনবরণ অনুষ্ঠান আয়োজিত হয়।

    মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জামাল নজরুল ইসলাম গনিত ও ভৌতবিজ্ঞান গবেষণা কেন্দ্রে সকাল ১০টায় ভাষা শহিদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালনের পর জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সূচনা করেন সিইউআরএইচএসের সাধারণ সম্পাদক কাবেরী দাস।

    অনুষ্ঠানে কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন জার্মান অধ্যাপক ড. গ্যাবরিয়েল ম্যারি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিইউআরএইচএসের ফ্যাকাল্টি মডারেটর ড. মো. মাহবুব হাসান। এছাড়াও বিভিন্ন ক্লাবের প্রতিনিধি সহ সিইউআরএইচএস এর প্রায় শতাধিক সদস্য অংশগ্রহণ করে।

    ইউনিভার্সিটি অব জর্জিয়াতে পিএইচডি গবেষণারত সিইউআরএইচএসের প্রতিষ্ঠাতা তাকবীর হোসেন ভিডিও বার্তার মাধ্যমে ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা ও নতুন সদস্যের স্বাগত জানান। তিনি বলেন, যেই স্বপ্ন নিয়ে সিইউআরএইচএসের প্রতিষ্ঠা হয়েছিলো তা বাস্তবায়নের জন্য যারা কাজ করছেন এবং নতুন যারা যুক্ত হচ্ছেন তারা এ সংগঠনের মিশন ও ভিশন বাস্তবায়নে কাজ করবে এবং দেশ ও জাতিকে বিশ্বের দরবারে রিপ্রেজেন্ট করবে সেই আশা রাখছি।

    সিইউআরএইচএস এর সভাপতি মাহমুদ শরীফ গবেষণা ও উচ্চশিক্ষা এবং নেতৃত্ব নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি বলেন, সেই ছোট্ট একটি ফেসবুক গ্রুপ থেকে বর্তমানে সদস্য সংখ্যা ১১১ জন। এছাড়া প্রায় ৮০ হাজার সদস্যের পরিবারে পরিণত হয়েছে সিইউআরএইচএস। দীর্ঘ ৪ বছরে আমরা ক্রমাগত পরিবর্তন ও উন্নয়নের মধ্যে দিয়ে আজকের এই অবস্থানে এসেছি। এই সংঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যারা কাজ করে আসছে এবং সাপোর্ট দিয়ে যাচ্ছেন সকলের প্রতি আমরা কৃতজ্ঞ । সংগঠনের সদস্যদের ও অন্যদের ভালো খবর শুনলে আমাদের ভালো লাগে।

    অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন আন্তারা রাইসা এবং ইতমিনান মনির বাসিলিস। কেক কেটে উদযাপন করে এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয় ।

    প্রসঙ্গত, সিইউআরএইচএস বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের নিবন্ধিত বিজ্ঞান ও গবেষণা ভিত্তিক সংগঠন: যা প্রতিষ্ঠালগ্ন থেকে মানসম্পন্ন গবেষণা চর্চা ও উচ্চশিক্ষা প্রসারের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব