আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ║১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    সন্দ্বীপ পৌরসভা জেলে পাড়ার রাস্তা পাকাকরন কাজ উদ্বোধন করলেন মেয়র সেলিম

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    সন্দ্বীপ পৌরসভা ২ নং ওয়ার্ড একটি উন্নয়ন বঞ্চিত এলাকা। দীর্ঘবছর নদী ভাঙ্গন কবলিত থাকার কারনে সেখানকার সব রাস্তাঘাট ভেঙ্গে গিয়ে এটি একটি অবহেলিত জনপদে পরিনত হয়ে গিয়েছে। কিন্তু সেখানকার মৎস্যজীবিরা জীবিকার প্রয়োজনে এখনো সংঘবদ্ধ হয়ে বসবাস করছেন। জেলে পাড়ায় এখনো প্রায় ৩শ পরিবারের বসবাস।উক্ত ঘনবসতি এলাকায় কাঁচা রাস্তাঘাট, স্যানিটেশন ও পয়োঃনিস্কাশন ব্যবস্থা খারাপ হওয়ায় তারা প্রায় স্বাস্থ্য ঝুঁকিতে থাকে। এতকিছুর পরও সেখানে একটি মন্দির থাকায় গঙ্গা পূজা, কালি পূঁজা,কার্তিক পূজা, মহোৎসব সহ
    বছরে অনেকগুলো ধর্মীয় অনুষ্ঠানে পুরো সন্দ্বীপের হাজার হাজার লোকের সমাগম ঘটে। কিন্তু সেই মন্দিরে ঢুকার একমাত্র রাস্তাটির ছিলো বেহাল দশা।তাদের দুর্দশার কথা ভেবে সন্দ্বীপ পৌরসভার বার্ষিক উন্নয়ন বরাদ্ধ বা এডিপি থেকে ৩ লক্ষ ৬০ হাজার টাকা ব্যয়ে
    ৩০২ ফুট দৈর্ঘ ও ৫ ফুট প্রশস্ত করে রাস্তাটির পাকাকরন কাজের উদ্বোধন করা হয়েছে আজ। উক্ত রাস্তার কাজ উদ্বোধন করেন সন্দ্বীপ পৌরসভার মেয়র মোক্তাদের মাওলা সেলিম।কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম মেসার্স আবদুল্যা এন্টারপ্রাইজ। প্রতিষ্ঠানের সত্বাধকারী শেখ ফরিদ টিপন।

    ২৫ নভেম্বর সকালে উক্ত রাস্তার কাজ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন -২ নং ওয়ার্ড কাউন্সিলর আবু ইউসুফ চৌধুরী,পৌরসভা আওয়ামীলিগের নির্বাহী সদস্য ও ২নং ওয়ার্ড আওয়ামীলিগের সাধারন সম্পাদক মোঃ কাসেম,৩ নং ওয়ার্ড আওয়ামীলিগের সভাপতি মোঃ আব্দুল বাতেন, সাংবাদিক বাদল রায় স্বাধীন, পৌর প্রকৌশলী মোর্শেদ আলম, জেলে সর্দার দুলাল সেরাং সহ আরো অনেকে।

    এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে রাস্তাটির প্রয়োজনীয়তা তুলে ধরে বক্তব্য রাখেন মেয়র মোক্তাদের মাওলা সেলিম, কাউন্সিলর ইউসুফ চৌধুরী ও দুলাল সেরাং। তারা জানান রাস্তাটি পাকাকরন করায় জেলেদের কষ্ট লাঘব হচ্ছে বলে তারা খুবই আনন্দিত ও উচ্ছসিত।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব