আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ║১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    শিকলবাহা অহিদিয়া ফাজিল মাদ্রাসার বার্ষিক সভা অনুষ্ঠিত

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা শাহ অহিদিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা, এতিমখানা ও হেফাজখানার ১৩৪ তম বার্ষিক সভা সম্পন্ন হয়েছে।
    (১০ফেব্রুয়ারি) শনিবার উপজেলার শিকলবাহা ইউপির কালারপোল এলাকায় মাদ্রাসা পরিচালনা কমিটির উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

    এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন দরবারে শাহ অহিদিয়ার সাজ্জাদানশীন ও অত্র মাদ্রাসার সহ-সভাপতি মাওলানা শাহ আহমদ উল্লাহ অহিদি (মু.জি.আ)।

    মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মহি উদ্দিন মুরাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য আলহাজ্ব মুহাম্মদ মহিউদ্দিন বকুল।
    প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি আল্লামা কাজী মঈন উদ্দীন আশরাফী (মু.জি.আ)।
    সম্মানিত আলোচক ছিলেন,উস্তাজুল উলামা হযরতুল আল্লামা আবুল হাশেম (মু.জি.আ),আল্লামা মুহাম্মদ মহিউদ্দিন হাশেমী (মু.জি.আ), আল্লামা কাজী হাফেজ আহমদ আল-কাদেরী (মু.জি.আ),আল্লামা মুফতি মুখতার আহমদ রজভী (মু.জি.আ) প্রমূখ।

    এ সময় প্রধান আলোচকের বক্তব্যে কাজী মঈন উদ্দিন আশরাফী বলেন -দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান থেকেই আলেম সমাজের সৃষ্টি। দ্বীনের সঠিক এলম ব্যতীত আমলের কোনো গুরুত্ব নেই। ঈমানহীন আমলের কোনো গুরুত্ব নেই, কাজেই সঠিক ঈমান খুঁজে পেতে এলমের চর্চার কোন বিকল্প নেই আর সেই এলম অর্জনের একমাত্র পথই হল মাদ্রাসা। এ সময় তিনি আরো বলেন এই জাতীয় দ্বীনি মাদ্রাসায় দান করা গৌরবের নয় বরং আল্লাহ তা”য়ালার দরবারে শুকরিয়া আদায়ের।

    সভাপতির বক্তব্যে মহিউদ্দিন মুরাদ বলেন, সরকার মাদ্রাসার উন্নয়নের যথেষ্ট আন্তরিক, মাদ্রাসার উন্নতি হলে দেশ ও জাতির উন্নতি হবে। সৃষ্টি হবে আলোকিত মানুষ, পরে মিলাদ- কিয়াম- মোনাজাত ও তাবারুক বিতরণ মধ্য দিয়ে মাদ্রাসার ১৩৪ তম সভার সমাপ্তি ঘোষণা করেন।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব