আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ║২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ:

    ভবন উদ্বোধনের ৪৪ লক্ষ টাকা ব্যয়ের ব্যাখ্যা দিলো চবি প্রশাসন

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মেরিন সায়েন্স এন্ড ফিসারিজ অনুষদ উদ্বোধনের ব্যয়ের ব্য্যখ্যা দিয়েছে চবি প্রশাসন৷ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ ব্যাখ্যা দেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ।

    ব্যাখ্যাতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমুদ্রসীমা জয়ের পর সুনীল অর্থনীতির ধারণাকে তরান্বিত করার লক্ষ্যে সমৃদ্ধ গবেষণার প্রয়োজনীয়তা থাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ গবেষণা ও সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক প্রকল্পের আওতায় একটি অনুষদ ভবন নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

    গত ০৪ জুন বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ ভবনের উদ্বোধন করা হয়। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

    এই আয়োজনটি ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়। এই আয়োজনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ হাজার হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।

    বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজের উদ্যোগেই এই অনুষ্ঠান উপলক্ষে সাজসজ্জা, আপ্যায়ন, প্রামাণ্যচিত্র নির্মাণসহ নানা আয়োজন করা হয়। অনুষ্ঠান আয়োজনের জন্য প্রক্কলন ব্যয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন কমিটি, ফাইন্যান্স কমিটি এবং সিন্ডিকেটের অনুমোদনক্রমে উক্ত অনুষ্ঠান বাস্তবায়নের লক্ষ্যে গঠিত কমিটির মাধ্যমে এই ব্যয় নির্বাহ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়ম মেনেই অভ্যন্তরীণ অডিটও সম্পন্ন করা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) যথাযথ তথ্য প্রদান করা হবে বলেও জানান চবি প্রশাসন।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব