আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ║১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    পায়ে হেঁটে দুই রোভার স্কাউটের ১৫০কি.মি. পরিভ্রমণ সম্পন্ন

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    রোভার প্রোগ্রামের পারদর্শিতা ব্যাজের মধ্যে অন্যতম ও আকর্ষনীয় হচ্ছে পরিভ্রমণকারী ব্যাজ। এ ব্যাজ অর্জনের মাধ্যমে রোভারদের মধ্যে ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি পায়। বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের আওতাধীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রোভার মোঃ জুবায়ের হোসেন ও অগ্রপথিক মুক্ত স্কাউট গ্রুপের রোভার কিশোর কুমার চক্রবর্তী এই দুই জন চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ সম্পন্ন করেছেন।

    মহামান্য রাষ্ট্রপতি প্রদত্ত রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট” অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জনের জন্য তাঁরা এই পরিভ্রমণ সম্পন্ন করেন।

    পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তাঁরা চট্টগ্রাম থেকে পটিয়া, লোহাগড়া, চকরিয়া, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ সম্পন্ন করেন।

    পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ, দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করেন এবং বিভিন্ন সচেতনতামূলক বিষয় সম্পর্কে স্থানীয়দের অবগত এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে কুশল বিনিমিয় করেন। কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব মুহাম্মদ শাহীন, উপজেলা নির্বাহী অফিসার, সদর, কক্সবাজার
    জনাব সম্রাট খীসা এবং কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব একেএম জুয়েলের সাথে সাক্ষাতের মাধ্যমে তাদের পাঁচদিনের এই পরিভ্রমণ সম্পন্ন করেন।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব