আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ║১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    চবিতে ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে পৌষ – বিজয় উৎসব

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৪ বছরের ঐতিহ্যবাহী সংগঠন “অঙ্গন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়” আগামী ১০ই ডিসেম্বর ২০২৩ ইং রোজ রবিবার, দুপুর ১২ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর উন্মুক্ত মঞ্চে “পৌষের হিমেল হাওয়া এ বিজয়ের মাসে, অঙ্গনের আঙ্গিনা সাজে রাঙা উচ্ছ্বাসে” শীর্ষক শিরোনামে পৌষ-বিজয় উৎসব আয়োজন করতে যাচ্ছে।

    এ আয়োজনের সভা-প্রধান হিসেবে উপস্থিত থাকবেন “অঙ্গন ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়” এর সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাহমান নাসির উদ্দিন। উক্ত অনুষ্ঠানে অতিথি বৃন্দের আসন অলংকৃত করবেন কলা ও মানব বিদ্যা অনুষদের মাননীয় ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক, ইন্সটিটিউট অব ফরেস্ট্রি’র প্রফেসর ড. মো. দানেশ মিয়া, বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ার সাইদ এবং নাট্যকলা বিভাগের প্রফেসর ড. কুন্তল বড়ুয়া।

    অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে থাকবে অঙ্গনের সদস্যদের পরিবেশনায় সংগীত, আবৃত্তি, নৃত্য এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর রচিত নাটক ‘খ্যাতির বিড়ম্বনা’ । সেই সাথে থাকবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বন্ধু সংগঠনগুলোর সংক্ষিপ্ত সৌজন্য পরিবেশনা।

    বিজয় মানেই আনন্দ, বিজয় মানেই উৎসব। বিজয়ের উৎসবমুখর পরিবেশে এই আয়োজন সংস্কৃতির ধারায় বাঙালিয়ানাকে ধারণ করে বয়ে নিয়ে চলছে অনন্ত কাল ধরে। এই সংস্কৃতিচর্চা বাঙালির পরিচয়কে আরও সমৃদ্ধ করে চলেছে নিরন্তর। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে থাকবে “অঙ্গন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়”।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব