আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ║২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ:

    চট্টগ্রামে হরতালের সমর্থনে বিএনপির মিছিল : আটক ১০

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    সরকার পতনের একদফা দাবি ও ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে বিএনপির ডাকা ৪৮ ঘন্টা হরতালের ২য় দিন সোমবার (২০ নভেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। হরতালকে কেন্দ্র করে গত ২৪ ঘন্টায় মহানগর বিএনপির আরো ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
    চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা মো. ইদ্রিস আলী গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।
    বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, হরতালের সমর্থনে চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম ও সদরঘাট থানা বিএনপির সভাপতি হাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বে মাঝির ঘাট এলাকায় বিএনপির বিক্ষোভ মিছিল বের করে। তাছাড়া চট্টগ্রাম আদালত এলাকায় সাবেক পিপি এডভোকেট আবদুস সাত্তার, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নাজিমউদ্দিন চৌধুরী, সাবেক সভাপতি এডভোকেট এনামুল হক ও এডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী মহসিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন লিপু, চাঁন্দগাও থানা যুবদলের আহবায়ক গোলজার হোসেন ও সাইদুল ইসলামের নেতৃত্বে রাহাত্তার পুল এক কিলোমিটার এলাকায় চান্দগাঁও থানা যুবদলের মিছিল, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি ও মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য গাজী মো. সিরাজ উল্লাহ ও চুয়েট ছাত্রদলের সাবেক সহ সভাপতি ও এ্যাব কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ইঞ্জি. আতিকুজ্জামান বিল্লাহর নেতৃত্বে দুপুরে চকবাজার অলি খা মসজিদের সামনে থেকে মেডিকেল ও প্রবর্তক মোড় এলাকায় বিক্ষোভ মিছিল, মহানগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনির নেতৃত্বে জামাল খান মোড়, অসকার দিঘির পাড় ও কাজীর দেউড়ি এলাকায় মহানগর মহিলা দলের মিছিল, টাইগার পাস আমবাগান এলাকায় মহানগর যুবদলের সহ সভাপতি নুর আহমেদ গুড্ডু, ফজলুল হক সুমন, খুলশী থানা যুবদলের আহবায়ক হেলাল হোসেন ও পাহাড়তলী থানা যুবদলের সদস্য সচিব শওকত খাঁন রাজুর নেতৃত্বে পাহাড়তলী, খুলশী ও আকবর শাহ থানা যুবদলের মিছিল, মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি আলিফ উদ্দিন রুবেল, সৌরভ প্রিয় পাল, জাফরুল হাসান রানা, কোতোয়ালি থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এন মো. রিমন, সদস্য সচিব আব্দুল্লাহ আল সোনা মানিক ও নগর যুবদল নেতা দেলোয়ার হোসেনের নেতৃত্বে চকবাজার অলি খা মসজিদ ও মেডিকেলের পূর্ব গেইট এলাকায় যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের মিছিল, চবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদের নেতৃত্বে লালখান বাজার ও কাজীর দেউড়ি সড়কে মিছিল, খুলশি থানা স্বেচ্ছাসেবক দলের সি. যুগ্ম আহ্বায়ক শাহ আলমের নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়।

    এছাড়া হরতালের সমর্থনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলালের নির্দেশনায় চট্টগ্রাম রাঙামাটি সড়কে হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপি শান্তিপূর্ণ মশাল মিছিল বের করে, তাছাড়া রাউজান উপজেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরীর নেতৃত্বে রাউজান উপজেলা বিএনপির বিক্ষোভ মিছিল, আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসান চৌধুরী চেয়ারম্যানের তত্বাবধানে আনোয়ারা উপজেলা বিএনপির বিক্ষোভ মিছিল, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মনজুর আলম তালুকদার ও সদস্য সচিব জমির উদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে আনোয়ারা পি এ বি সড়কে বিক্ষোভ মিছিল, বোয়ালখালী উপজেলা যুবদলের সদস্য সচিব মহসিন খোকন, পৌরসভা যুবদলের সদস্য সচিব ইব্রাহিম চৌধুরী মানিকের নেতৃত্বে আরাকান সড়কের নতুন রাস্তার মাথায় মিছিল, পটিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ওবায়দুল হক রিকু ও সদস্য সচিব মো. জাহেদের নেতৃত্বে কামাল বাজার এলাকায় মিছিল অনুষ্ঠিত হয়।

    রবিবার সন্ধ্যা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত পুলিশ মহানগর বিএনপির ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এরমধ্যে দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক মিজানুর রহমান মোস্তফা ও যুবদল নেতা মাঈনুদ্দিন আহমেদ মা‌নিককে ডবলমুরিং থানা, পাহাড়তলী থানা যুবদলের আহ্বায়ক কুতুব উদ্দিন কুতুবকে পাহাড়তলী থানা, কোতোয়ালি থানা স্বেচ্ছাসেবক দলের সি. যুগ্ম আহবায়ক আবু সালেহ আবিদকে হালিশহর থানা, আলকরণ ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোহাম্মদ ওমর ফারুক রুবেল সদরঘাট থানা, পাহাড়তলী থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য মনির হোসেন, আকবর শাহ থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য মো. বেলাল, উত্তর হালিশহর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা মো. তারেক, চান্দগাঁও ওয়ার্ড যুবদল নেতা ইমতিয়াজ হাসান‌কে স্ব স্ব থানার পুলিশ গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেছে।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব