আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ║১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    চট্টগ্রামে নির্বাচনী প্রচারণায় নজর কেড়েছে খোকনের ভ্রাম্যমান নৌকা

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই জমে ওঠেছে প্রচার প্রচারণা। নগরের অলিগলি পেরিয়ে গ্রামেও পৌছে গেছে শ্রমিক নেতা নজরুল ইসলাম খোকনের ভ্রাম্যমান নৌকা। সড়ক পথে দিব্যি চলছে এই নৌকা। একটি গাড়ির চেসিস দিয়ে তৈরি করা নৌকাটি দেখে বুঝার উপায় নেই যে এটি আসল না নকল। ফলে এবার সকালের নজর কেড়েছে এই নৌকাটি।
    জানা যায়, চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে প্রচার চালানোর উদ্দেশ্যে চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু শ্রমিক লীগের (রেজি নং চট্ট-১৪৬৯) সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন নৌকাটি তৈরি করেছিলেন। এই নৌকাটি নির্বাচনী প্রচারেও ব্যাপক সাড়া ফেলেছে। গত বছরের চট্টগ্রাম-৮ ও ১০ আসনের উপ নির্বাচনী প্রচারেও এটির বিচরণ ছিল চোখে পড়ার মতো। এটির সামনের অংশে লেখা রয়েছে নৌকার প্রচার মঞ্চ আর উপরের দিকে লাগানো হয়েছে চট্টগ্রাম ৯ আসনের নৌকার প্রার্থী ব্যারিষ্টার মহিবুল হাসান ছৌধুরী নওফেলের নির্বাচনী পোস্টার। যেখানে দলীয় পসভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও দেয়া আছে। এই ভ্রাম্যমান নৌকা নিয়ে প্রতিদিন চলে নির্বাচনী প্রচারণা। আর এটি দেখার জন্য ভীর জমায় সাধারণ ভোটাররাও।
    জানা যায়, নির্বাচনী প্রচারণা চালাতে নগর জুড়ে দাপিয়ে বেড়ানো এই নৌকাটি বর্তমানে ফটিকছড়িতে নৌকার প্রচার কাজে ব্যস্ত রয়েছে।
    এই বিষয়ে ভ্রাম্যমান নৌকাটির মালিক ও চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু শ্রমিক লীগের (রেজি নং চট্ট-১৪৬৯) সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন বলেন, ”২০২২ সালের ৪ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে জনসভায় আগমনকে ঘিরে নৌকার প্রচার মঞ্চ তৈরি করেছিলাম যা নৌকার প্রচার মঞ্চ হিসেবে চট্টগ্রাম মহানগরীতে প্রচারণায় ব্যাপক সাড়া ফেলেছিল। নৌকার প্রচার মঞ্চটি তৈরির মূল উদ্দেশ্য হলো আমি একজন বঙ্গবন্ধুর সৈনিক, নৌকা হল স্বাধীনতা, উন্নয়ন, গণতন্ত্র ও গণমানুষের প্রতীক। নৌকা প্রতিকটিকে সাধারণ মানুষের মনে লালন ও ধারন করার লক্ষ্যে প্রচার প্রচারণাকে বেগবান করার জন্য প্রস্তুত করা। চট্টগ্রামের জনসভার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই বছর ৭ ডিসেম্বর কক্সবাজার জনসভায় যাওয়াকে ঘিরে কক্সবাজার শহরেও আমরা ব্যাপক প্রচারণা চালিয়েছিলাম। পরবর্তীতে জাতীয় সংসদীয় আসন চট্টগ্রাম-৮ এর উপ-নির্বাচনে সংসদ সদস্য নোমান আল মাহমুদের জন্য প্রচার প্রচারণা চালিয়েছি এবং জাতীয় সংসদীয় আসন চট্টগ্রাম -১০ এর উপ-নির্বাচনে সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর পক্ষে নৌকার প্রচার মঞ্চে ব্যাপক প্রচারণা চালিয়েছে। নৌকার প্রচার মঞ্চের প্রচারণার মাধ্যমে নৌকা প্রতিকটিকে ভোটারদের মাঝে ব্যাপক সাড়া ফেলতে আমরা সক্ষম হয়েছি।
    তিনি বলেন, ”৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পরদিন থেকে জাতীয় সংসদীয় আসন চট্টগ্রাম-০৯ এর সংসদ সদস্য পদপ্রার্থী চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফলের পক্ষে নৌকা প্রতীক বুকে নিয়ে নৌকার প্রচার মঞ্চের মাধ্যমে নগরীর কোতোয়ালি ও বাকলিয়া থানার এলাকার সকল অলি গলিতে প্রায় এক সপ্তা যাবৎ ব্যাপকভাবে প্রচার প্রচারণা চালানো হয়েছে। প্রচারণা করতে গিয়ে আমরা ভোটারদের ব্যাপক উৎসাহ লক্ষ্য করেছি। বর্তমানে আমাদের সংগঠনের নেতৃবৃন্দরা চট্টগ্রাম -২ (ফটিকছড়ি) আসন থেকে নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনির পক্ষে ভোটের প্রচারণা চলছে। আমরা নৌকা প্রতীকের প্রচার প্রচারণা করতে গিয়ে যা লক্ষ্য করলাম ০৭ জনুয়ারি ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে অংশগ্রহণ করে ভোট প্রদানের মাধ্যমে একটি ঐতিহাসিক বিপ্লব ঘটাবে।”

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব