আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ║১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    চবিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    গাউসিয়া কমিটি বাংলাদেশ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ক্যারিয়ার বিষয়ক সেমিনার ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

    মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল ১০ টায় অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে দেড়শো জন শিক্ষার্থী নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির অডিটোরিয়ামে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

    বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির সভাপতি রিয়াদুল আলম রেযার সভাপতিত্বে ও মুশফিক ইলাহী জামীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি মীর মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ, চবির সিন্ডিকেট সদস্য মুহাম্মদ মোয়াজ্জেম হোসাইন, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক শহিদুল হক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক মুহম্মদ তারেক চৌধুরী, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক রবিউল আলম ও চবির ডেপুটি রেজিস্ট্রার গাজী মুহাম্মদ নুর উদ্দিন।

    ক্যারিয়ার বিষয়ক সেমিনারে বিষয় ভিত্তিক বক্তব্য রাখেন ৪৩ তম বিসিএসে শিক্ষা ক্যাডারে প্রথম হওয়া রাশেদুল হাসান মুরাদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ইকরামুল হাসান।

    রাশেদুল হাসান মুরাদ বলেন, বিসিএস এর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে লেগে থাকা। দীর্ঘ ৪/৫ বছর কঠোর পরিশ্রম করার মন মানসিকতা থাকতে হবে। বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকে কেউ যদি প্রস্তুতি নেয়, সে অবশ্যই অন্যান্যদের থেকে এগিয়ে থাকবে। বিভিন্ন মাল্টি ন্যাশনাল কোম্পানি ও অর্গানাইজেশনেও ক্যারিয়ারের অনেক সুযোগ রয়েছে।

    এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-সভাপতি রায়হান নেওয়াজ ও সাবেক সাধারণ সম্পাদক নোমান বিন হাসান রেজা, বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির সাধারণ সম্পাদক আবু মোকাররম মুহাম্মদ দস্তগীর, সি. সহ-সভাপতি ইয়াসিন আরাফাত মিসবাহ, সহ- সভাপতি আহমদ শাহ আদিল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ফরমান উল্লাহ, ব্যবসায় অনুষদ শাখার সভাপতি মুহাম্মদ সাকিব ও সাধারণ সম্পাদক মুহাম্মদ জহির উদ্দিন, সমাজবিজ্ঞান অনুষদের সভাপতি মুহাম্মদ মাসুদ ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মারুফ। এছাড়া উপস্থিত ছিলেন মুহাম্মদ জাহিদুল ইসলাম, মুহাম্মদ ইরফান ও মুহাম্মদ সালমান নুরাইন প্রমুখ।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব