আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শনিবার ║ ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ║১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ:

    চট্টগ্রামে তালিকাভুক্ত মাদককারবারি আমিরের বিরুদ্ধে দুদকে মামলা

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    ১ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫৮৯ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ২০ লাখ ৯৫ হাজার ৭৮২ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যা তথ্য প্রদান করায় চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মো. আমির হামজা (আমজু) নামের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত এক মাদককারবারির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

    বুধবার (২২ নভেম্বর) দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক নুরুল ইসলাম।

    মামলা দায়ের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের সহকারী পরিচালক নুরুল ইসলাম। তিনি বলেন, ‘মো. আমির হামজা চট্টগ্রামের শীর্ষ মাদক কারবারি হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তালিকাভুক্ত। মামলা তদন্তকালে অন্য কারো সংশ্লিষ্টতা পেলে তা আমলে নেওয়া হবে।’

    মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, ২০১৯ সালে আমীর হামজাকে দুদকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। একই বছর দুদকে সম্পদ বিবরণী জমা দেন তিনি। দুদক সরেজমিন পরিদর্শন ও থানা থেকে পাওয়া তথ্যে দুদক জানতে পারে তিনি রাঙ্গুনিয়া থানায় একটি মাদক মামলার আসামি।

    তার দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাইকালে ২০ লাখ ৯৫ হাজার ৭৮২ টাকার সম্পদের তথ্য গোপন করার বিষয়টি পাওয়া যায়। এ ছাড়া তিনি ১ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫৮৯ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের বিপরীতে মেসার্স বিসমিল্লাহ অ্যান্ড আবিদ ফার্নিচার ও মেসার্স বিসমিল্লাহ অটো রাইস মিল ব্যবসা হতে আয়ের উৎসের বিষয়ে জানালেও সম্পদ বিবরণীতে অনুসন্ধানকালে আয়ের স্বপক্ষে কোনো বৈধ তথ্য দেখাতে পারেননি।

    অনুসন্ধান চালাকালে ১ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫৮৯ টাকার স্থবার ও অস্থাবর সম্পত্তিসমূহ অর্জনে প্রদর্শিত আয়ের উৎসের স্বপক্ষে বৈধ ও গ্রহণযোগ্য কোনো রেকর্ডভিত্তিক তথ্য প্রমাণ পাওয়া যায়নি।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব