আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ শুক্রবার ║ ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ║২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ:

    মিরসরাইয়ে ইলিশ সংরক্ষণ অভিযান অমান্য: ১১টি জাল জব্দ

    Share on facebook
    Share on whatsapp
    Share on twitter

    সরকারের মৎস্য অধিপ্তরের ইলিশ সংরক্ষণ অভিযান অমান্য করে জাল ব্যবহারকালে মিরসরাইয়ে অভিযান চালিয়েছে উপজেলা মৎস্য বিভাগ। শনিবার (১৪ অক্টোবর) উপজেলার সাহেরখালী ঘাট সংলগ্ন স›দ্বীপ চ্যানেল থেকে ৩টি চরঘেরা জাল ও ৮টি মশারি জাল জব্দ করা হয়েছে।

    এর আগে শুক্রবার উপজেলার কয়েকটি বাজারে অভিযান চালায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা। এসময় তারা স্থানীয় বড়তাকিয়া বাজার থেকে ৪০ কেজি এলিশ ও রঙ মিশ্রিত ৬০ কেজি পোয়া মাছ জব্দ করে।

    ইলিশ সংরক্ষণ অভিযানে গঠিত বিশেষ টাস্কফোর্স কমিটির প্রধান মিররসাই উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষ্যে চলতি মাসের ১২ অক্টোবর থেকে আগামী ২ নভেম্বর মোট ২২ দিন সাগরে ইলিশ আহরণ, পরিবহণ, মজুদ, বিপনন, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। মৎস্য কর্মকর্তা আরো জানান, শনিবার সাহেরখালী ঘাট সংলগ্ন স›দ্বীপ চ্যানেল থেকে ৩টি চরঘেরা জাল ও ৮টি মশারি জাল জব্দ করা হয়েছে। পরে জব্দ করা জালগুলো আগুন দিয়ে পোড়ানো হয়।

    টাস্কফোর্স এর অভিযানে ছিলেন, বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের মিরসরাই স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. আলমগীরসহ অন্যান্য কোস্টগার্ড সদস্যরা।

    Share on facebook
    Share on twitter
    Share on whatsapp
    Share on linkedin
    Share on telegram
    Share on skype
    Share on pinterest
    Share on email
    Share on print

    সর্বাধিক পঠিত

    আমাদের ফেসবুক

    আমাদের ইউটিউব